Type Here to Get Search Results !

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড এ বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ @wbpcb.gov.in

 


পশ্চিমবঙ্গ সরকারের পরিবেশ দপ্তরের অধীনস্থ সংস্থা West Bengal Pollution Control Board (পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড) বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। দূষণ নিয়ন্ত্রণ বোর্ড এর বিজ্ঞপ্তি অনুসারে সম্পূর্ণ চুক্তির ভিত্তিতে ১ বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে যেটি ধাপে ধাপে ৫ বছরের জন্য বাড়ানো হতে পারে। নিয়োগ হবে National Clean Air Programme (NCAP) এর  প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে।  কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। কিভাবে আবেদন করবেন, ইন্টারভিউ কবে হবে, শিক্ষাগত যোগ্যতা কি ? বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Important Event & Date : গুরুত্বপূর্ণ তারিখ :

Online Application Start

17/05/2021

Last Date of Online Application

04/06/2021 till 5 PM

 

Date and Time of Interview

Short Listed প্রার্থীদের  ইমেল করে  ইন্টারভিউয়ে তারিখ জানানো হবে।

 

Place of Interview

WBPCB Head Office, Bidhannagar, Kolkata-700 106.


Vacancy Details : শূন্যপদ :

Post Name

Vacancy

 

 প্রজেক্ট অ্যাসোসিয়েট

 11 টি । ( হলদিয়া, ব্যারাকপুর, দুর্গাপুর, রানীগঞ্জ, আসানসোল, হাওড়া, কলকাতা এবং পশ্চিমবঙ্গ সরকারের পরিবেশ মন্ত্রক দপ্তরে ১ জন করে মোট ৮ টি শূন্যপদে এবং পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের হেড অফিসে ৩ টি শূন্যপদে নিয়োগ করা হবে। )

 

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট

 11 টি ।  ( হলদিয়া, ব্যারাকপুর, দুর্গাপুর, রানীগঞ্জ, আসানসোল, হাওড়া, কলকাতা এবং পশ্চিমবঙ্গ সরকারের পরিবেশ মন্ত্রক দপ্তরে ১ জন করে মোট ৮ টি শূন্যপদে এবং পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের হেড অফিসে ৩ টি শূন্যপদে নিয়োগ করা হবে। )

 

Eligibility Criteria : যোগ্যতা :

প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট দুটি পদের আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা হলো :

যেকোন স্বীকৃত ইনস্টিটিউট বা ইউনিভার্সিটি থেকে Environmental Science এবং Civil/ Architecture & Planning/ Chemical Engineering বিষয়ে Master degree (স্নাতকোত্তর) ডিগ্রী পাশ।সাথে কম্পিউটারে MS- Office সফট্ওয়ারে কাজের অভিজ্ঞতা এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে দুবছরের বেশি অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

Age Limit : বয়সসীমা :

প্রজেক্ট অ্যাসোসিয়েট

 30 বছর

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট

 35 বছর

 

Salary : বেতন :   

প্রজেক্ট অ্যাসোসিয়েট  

35000 টাকা  + HRA

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট  

42000 টাকা   + HRA

 

Application Fee : আবেদন ফি :

কোনো প্রকার আবেদন মূল্য নেই।

Selection Process: প্রার্থী বাছাই পদ্ধতি:

প্রাথমিক ভাবে আবেদন পত্র দেখে short listed প্রার্থীদের লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের দিন পরিচয় প্রমাণপত্র (identity proof), বয়সের প্রমাণপত্র (age proof), শিক্ষাগত যোগ্যতার, অভিজ্ঞতার সার্টিফিকেট অরিজিনাল কপি এবং এক সেট স্বপ্রত্যয়িত (self attested) করা  ফটোকপি সঙ্গে নিয়ে যেতে হবে।

Application Process : আবেদন পদ্ধতি:

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট  www.wbpcb.gov.in থেকে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড (ডাউনলোড লিংক নিচে দেওয়া আছে) করার পর অ্যাপ্লিকেশন ফর্মটি ফিলাপ করবেন। ফিলাপ করা ফর্মটি PDF ফরম্যাটে এ স্ক্যান করে এই ইমেইল আইডি ncap.wbpcb@gmail.com তে সেন্ড করবেন। ইমেইল করার সময় যে পোস্টের জন্য আপাদন করছেন, সাবজেক্ট এ পোস্ট এর নাম অবসসই লিখবেন। আবেদনের শেষ দিন 04/06/2021 বিকাল 5 পর্যন্ত।

আরোও বিশদে জানতে এবং অনলাইন আবেদন করতে অফিসিয়াল নোটিফিকেশন এর লিংক নিচে দেওয়া আছে দেখতে অনুরোধ করা হচ্ছে।

WBPCB Official Website : Click Here

Official Notification : Click Here

Application Form Download Click Here


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি লাইক এবং ফলো  করুন এবং টেলিগ্রাম চ্যানেল টি JOIN এবং Subscribe করুন।

FACEBOOK

Like Here

TELEGRAM

Join Now


আরও পড়ুন :  গোয়া শিপইয়ার্ড বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে 5237 ক্লার্ক নিয়োগ

আই টি আই লিমিটেড এ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিয়োগ

ডেডিকেটেড ফ্রেট করিডোর কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড এ  Executive ও অন্যান্য পদে প্রার্থী নিয়োগ

পশ্চিমবঙ্গের বিভিন্ন নার্সিং কলেজে ANM এবং GNM কোর্স এ ভর্তির জন্য জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন

 ইন্ডিয়ান এয়ার ফোর্সেগ্রুপ-সি কর্মী নিয়োগ

N.B : Tathya Point (www.tathyapoint.com) is a  bengali job news portal who provide various government,private,Part time job information’s to jobseekers. We are not a recruitment agency and do not offer any jobs. We are requested to all Jobseekers please go through the official website of the company/department for complete details & application process. If any company/department/agency is taking money for giving job is the jobseekers own risk, Tathya Point (www.tathyapoint.com) will not responsible this.

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.