Type Here to Get Search Results !

স্টাফ সিলেকশন কমিশনের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত । ৯৯০ টি অ্যাসিস্ট্যান্ট নিয়োগ ।

 


SSC Scientific Assistant IMD Recruitment 2022: কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশনের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত। কেন্দ্রীয় সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ হবে ইন্ডিয়ান মেটালার্জিক্যাল ডিপার্টমেন্টে । যেকোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন শুরু হয়েছে ৩০/০৯/২০২২ তারিখ থেকে। আবেদন চলবে ১৮/১০/২০২২ তারিখ পর্যন্ত। SSC Scientific Assistant Recruitment 2022 বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

SSC Scientific Assistant IMD Recruitment 2022 Notification PDF  টির লিংক শেষে দেওয়া আছে দেখতে অনুরোধ করা হচ্ছে।

 গুরুত্বপূর্ণ তারিখ :

SSC Scientific Assistant Recruitment 2022 Important Date:

 

পদের নাম: সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট

Vacancy Details : শূন্যপদ :

SSC Scientific Assistant Recruitment 2022 Vacancy:

মোট শূন্যপদ ৯৯০ টি।


Eligibility Criteria: যোগ্যতা:

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান / বিশ্ববিদ্যালয় থেকে একটি বিষয় হিসাবে পদার্থবিদ্যা সহ বিজ্ঞান বিষয়ে ব্যাচেলার ডিগ্রী / কম্পিউটার সাইন্স/ ইনফরমেশন টেকনোলজি / কম্পিউটার অ্যাপ্লিকেশন কোর্স পাস হতে হবে।

অথবা

বিজ্ঞান বিষয়ে উচ্চমাধ্যমিক পাস্ করার পর স্বীকৃত প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় থেকে মোট অন্তত ৩ বছরের ডিপ্লোমা ইন ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (৬০ শতাংশ নম্বর সহ) উত্তীর্ণ হলেও আবেদন করতে পারবেন।

 NOTE: আবেদনকারীকে উচ্চমাধ্যমিকে (10+2) মূল বিষয় হিসাবে গণিত এবং পদার্থবিদ্যা সহ বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ হতে হবে।    ক থেকে  পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

 

Age Limit : বয়সসীমা:

প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে (জন্ম তারিখ হতে হবে ১৯/১০/১৯৯২ থেকে ১৭/১০/২০০৪ মধ্যে)। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন।



Salary: বেতন:

SSC Scientific Assistant IMD Recruitment 2022 Salary:

 



Application Fee : আবেদন ফি :

আবেদন ফী দিতে হবে 100 টাকা। SC/ ST/ ESM / PWD / Women প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি লাগবে না। আবেদন ফি Net Banking/ Visa/ MasterCard/ Debit card/ Credit card and Bhim UPI -এর মাধ্যমে জমা করতে পারবেন।

Selection Process: প্রার্থী বাছাই পদ্ধতি:

SSC Scientific Assistant Recruitment 2022 Selection process:

প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার বেসেড টেস্ট (CBT) এর মাধ্যমে ও ডকুমেন্টস ভেরিফিকেশনের মাধ্যমে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের আসানসোল, দুর্গাপুর, কল্যাণী, বর্ধমান, কলকাতা ও শিলিগুড়িতে পরীক্ষা কেন্দ্র রয়েছে।

প্রশ্নপত্রে দুটি অংশ থাকবে, পার্ট-১ এবং পার্ট-২। ১০০ নম্বর করে মোট ২০০ নম্বরের পরীক্ষা হবে। সময় থাকবে দুই ঘন্টা।

SSC Scientific Assistant Recruitment 2022 Question Pattern:

Application Process : আবেদন পদ্ধতি:

যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা শুধুমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.ssc.nic.in  থেকে। আবেদন করার আগে অফিসিয়াল নোটিফিকেশন এর Annexure III ও Annexure IV ভালো করে পরে নেবেন। আবেদন শুরু হয়েছে ৩০/০৯/২০২২ তারিখ থেকে। আবেদন চলবে ১৮/১০/২০২২ তারিখ পর্যন্ত।

অরোও বিশদে জানতে SSC Scientific Assistant IMD Recruitment 2022 Official notification PDF দেখতে অনুরোধ করা হচ্ছে ।


👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন 

👉রেজিস্ট্রেশন লিংক 


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.