Type Here to Get Search Results !

দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৬০১ টি আশা কর্মী নিয়োগ | বিস্তারিত দেওয়া হলো|

 


South 24 Parganas Asha Karmi Recruitment 2022: দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন ব্লকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাথরপ্রতিমা, ঠাকুরপুকুর মহেশতলা, মগরাহাট ১, মগরাহাট ২, বজবজ ১, বজবজ ২, সোনারপুর, কুলপি, বিষ্ণুপুর ১, বিষ্ণুপুর ২, মন্দিরবাজার, ভাঙড় ১, ভাঙড় ২, বারুইপুর, মথুরাপুর ১, মথুরাপুর ২, বাসন্তী, ক্যানিং ১, ক্যানিং ২, ডায়মন্ড হারবার ১, ডায়মন্ড হারবার ২, জয়নগর ১, জয়নগর ২, কাকদ্বীপ , কুলতলী, গোসাবা, নামখানা এই সমস্ত ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে অবস্থিত উপস্বাস্থ্য কেন্দ্র গুলিতে জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনে (National Health Mission) কাজের জন্য আশা কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ হলেই আবেদন করতে পারবেন। কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি মহিলারাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে অথবা সরাসরি BDO অফিসে গিয়েও আবেদন পত্র জমা করা যাবে। আবেদন শুরু হয়েছে ২৮/০৯/২০২২ তারিখ থেকে। আবেদন পৌঁছানোর শেষ দিন ২৯/১০/২০২২ তারিখ (বৈকাল ৪ টা পর্যন্ত)। South 24 Parganas District Asha karmi Recruitment 2022 এর বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

যোগ্যতা:

প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ  হতে হবে, অনুত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি (আইনত) মহিলারাই আবেদন করতে পারবেন। প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে। প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

বয়স:

বয়স হতে হবে ০১/০১/২০২২ এর হিসাবে 30 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর (SC/ST) প্রার্থীদের বয়স হতে হবে ০১/০১/২০২২ এর হিসাবে 22 থেকে 40 বছরের মধ্যে।

আবেদন ফি:

প্রার্থীদের কোনো আবেদন ফী লাগবে না।

শূন্যপদ:

প্রতিটি গ্রাম পঞ্চায়েতেই শূন্যপদ রয়েছে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা শূন্যপদে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষণ পাবেন।

ব্লক

শূন্যপদ

পাথরপ্রতিমা

১২

ঠাকুরপুকুর মহেশতলা

১৮

মগরাহাট ১

২৯

মগরাহাট ২

৩৬

বজবজ ১

২৪

বজবজ ২

১৫

সোনারপুর

৪১

কুলপি

১৮

বিষ্ণুপুর ১

২১

বিষ্ণুপুর ২

১৩

মন্দিরবাজার

২৪

ভাঙড় ১

২৭

ভাঙড় ২

২১

বারুইপুর

৪০

মথুরাপুর ১

১০

মথুরাপুর ২

বাসন্তী

৩৮

ক্যানিং ১

৩৯

ক্যানিং ২

৩৩

ডায়মন্ড হারবার ১

ডায়মন্ড হারবার ২

২০

জয়নগর ১

৩১

জয়নগর ২

১৬

কাকদ্বীপ

১৩

কুলতলী

২৫

গোসাবা

১৩

নামখানা

১০

মোট শূন্যপদ

৬০১

 

আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে  ( Speed Post / Registered Post) সংশ্লিষ্ট BDO অফিসের ঠিকানায় অথবা সংশ্লিষ্ট BDO অফিসে সরাসরি গিয়েও আবেদন পত্র জমা করতে পারবেন।

অফিসিয়াল নোটিফিকেশনের সঙ্গে আবেদন পত্রের ফরমেট দেওয়া আছে (ডাউনলোড করার লিংক শেষে দেওয়া আছে)। সমস্ত সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটি সঠিক ভাবে পূরণ করবেন। মনে রাখবেন ত্রুটি পূর্ণ এবং অসম্পূর্ণ আবেদন পত্রটি বাতিল বলে গণ্য হবে। পূরণ করা আবেদন পত্রের সাথে নিম্ন লিখিত স্ব-প্রত্যয়িত নথি গুলি জমা করতে হবে। একের অধিক আবেদন করলে সমস্ত আবেদন পত্র বাতিল হবে।

 

👉 বার্থ সার্টিফিকেট হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা  বার্থ  সার্টিফিকেট ।

👉  এলাকার বাসিন্দা প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

👉  সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিজের কাস্ট সার্টিফিকেট জমা করতে হবে।

👉 মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষার মার্কশীট।

👉 বিবাহিত মহিলাদের জন্য - যে কোনও সরকারি নথি যেখানে স্বামীর নাম লেখা আছে (বিবাহ শংসাপত্র / আধার / ভোটার / রেশন কার্ড ইত্যাদি)। ডিভোর্সিদের জন্য - বিবাহবিচ্ছেদের শংসাপত্র । বিধবার জন্য - স্বামীর মৃত্যু শংসাপত্র

শুধুমাত্র বিবাহিত মহিলাদের ক্ষেত্রে, গ্রাম পঞ্চায়েতর জিপি এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট অথবা সেক্রেটারি কর্তৃক প্রদত্ত একটি শংসাপত্র যেখানে স্বামীর নাম উল্লেখ থাকবে (শুধুমাত্র তখনই গ্রহণযোগ্য হবে যদি উপরোক্ত নথিগুলির মধ্যে কোনটি স্বামীর উল্লেখ থাকে নাম আবেদনকারীর সাথে উপস্থিত নেই)।

👉 প্রার্থীর নিজ সাক্ষর সহ দুই কপি এখনকার তোলা পাসপোর্ট সাইজ রঙিন ফটো (একটি ফটো আবেদন পত্রের সাথে চেটাতে হবে)।

উপরের প্রযোজ্য সমস্ত নথি জমা করতে হবে। জমা না করলে আবেদন পত্র বাতিল হবে।

আবেদন শুরু হয়েছে ২৮/০৯/২০২২ তারিখ থেকে। আবেদন পৌঁছানোর শেষ দিন ৩০/১০/২০২২ তারিখ (বৈকাল ৪ টা পর্যন্ত)।


অফিসিয়াল ওয়েবসাইট

অফিসিয়াল নোটিফিকেশন

ব্লক ভিত্তিক নোটিফিকেশন 

আবেদন পত্র


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.