Type Here to Get Search Results !

WBHRB Staff Nurse Recruitment 2021 @Vacancy 6114: পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে 6114 স্টাফ নার্স নিয়োগ @wbhrb.in

 




ADVERTISEMENT NO. : R/Staff Nurse,Gr-II/08/2021

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তর স্টাফ নার্স (Staff  Nurse) পদে 6114 কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পুরুষ মহিলা উভয়ই আবেদনযোগ্য। নিয়োগ হবে Staff Nurse  Grade II পদে। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে West Bengal Health Recruitment Board এর মাধ্যমে। অনলাইনে আবেদন করতে হবে। আবেদন শুরু হবে 17/03/2021 থেকে। আবেদনের শেষ দিন 26/03/2021 (till 8 PM).পর্যন্ত। প্রার্থীকে বাংলা অথবা নেপালি ভাষায় লিখতে পড়তে জানতে হবে।পুরুষ প্রার্থীরা কেবল মাত্র GNM Nursing এর জন্য আবেদনযোগ্য। মহিলা প্রার্থীরা GNM Nursing, Basic B.Sc. Nursing এবং Post Basic B.Sc. Nursing সমস্ত পদেই আবেদনযোগ্য। WBHRB Staff  Nurse Recruitment 2021 প্রার্থীদের নিয়োগ করা হবে একাডেমিক নম্বরের স্কোর এবং ইন্টারভিউ এর মাধ্যমে। যদি প্রার্থীর সংখ্যা চাহিদার থেকে বেশি হয় তাহলে Preliminary Exam হতে পারে। সেটি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের official website @wbhrb.in এ নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হবে। বিস্তারিত নিচে আলোচনা করা হলো দেখুন।

Important Event & Date : গুরুত্বপূর্ণ তারিখ :

Online Application Start

17/03/2021

Last Date of Online Application

26/03/2021 (till 8 PM)

  আরও পড়ুন : পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে ফার্মাসিস্ট নিয়োগ

Vacancy Details : শূন্যপদ :

WBHRB Staff  Nurse Recruitment 2021 মোট শূন্যপদ: 6114 টি।


Eligibility Criteria : যোগ্যতা :

Indian Nursing Council এবং যেকোনো State Nursing Council অনুমোদিত Nursing Training School/College থেকে General  Nursing  and  Midwifery/  Basic  B.Sc.  (Nursing)/  Post  Basic  B.Sc.  (Nursing)  course পাশ।

প্রার্থীকে বাংলা অথবা নেপালি ভাষায় লিখতে পড়তে জানতে হবে। প্রার্থীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নথিভুক্ত থাকতে হবে। যদি অন্য কোনো রাজ্য নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকে তাহলে সেটি পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে ট্রান্সফার করিয়ে নেবেন।

Age Limit : বয়সসীমা :

WBHRB Staff Nurse Recruitment 2021 আবেদনের জন্য বয়স হতে হবে 1 জানুয়ারি, 2021 তারিখের হিসেবে 18 থেকে 39 বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত (SC/ ST/ এবং OBC (A & B)/PWD) প্রার্থীরা সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন।

Salary : বেতন :

Basic Pay – Rs.29,800 সাথে সরকারি নিয়ম অনুসারে অন্যান্য ভাতা পাবেন।  

Selection Process: প্রার্থী বাছাই পদ্ধতি:

WBHRB Staff Nurse Recruitment 2021, প্রার্থীদের বাছাই করা হবে একাডেমিক নম্বরের স্কোর দেখে এবং ইন্টারভিউ এর মাধ্যমে। এর পর Merit List হিসাবে নিয়োগ হবে। বিজ্ঞপ্তিতে বলা আছে যদি প্রার্থীর সংখ্যা চাহিদার থেকে বেশি হয় তাহলে Preliminary Exam হতে পারে।

আরও পড়ুন : ইস্কো বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ

Application Fee : আবেদন ফি :

GEN/OBC প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ জমা দিতে হবে 160/- টাকা। পশ্চিমবঙ্গের SC/ ST/PWD প্রার্থীদের কোন আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফী জমা দিতে হবে অনলাইনে।

Application Process : আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অনলাইনে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের (West Bengal Health Recruitment Board) অফিশিয়াল ওয়েবসাইট www.wbhrb.in থেকে। আবেদন শুরু হবে 17/03/2021 থেকে। আবেদনের শেষ দিন 26/03/2021 (till 8 PM).পর্যন্ত। অনলাইনে আবেদন করার সময় আবেদনকারীরকে নিম্নলিখিত ডকুমেন্টস গুলির স্ক্যান কপি আপলোড করতে হবে।

i. নিজের ফটো

ii. নিজের সিগনেচার

iii. Age Proof

iv. GNM / Basic  B.Sc. (Nursing)/ Post  Basic  B.Sc. (Nursing) কোর্সের সার্টিফিকেট

v. SC/ ST/ OBC/ PWD প্রার্থীদের ক্ষেত্রে Cast সার্টিফিকেট

vi. Permanent Registration Certificate from West Bengal Nursing Council

আরও বিশদে জানতে West Bengal Health Recruitment Board এর অফিসিয়াল নোটিফিকেশন এর লিংক নিচে দেওয়া আছে দেখে নিন। অনলাইন আবেদনের লিংক 17/03/2021 দেওয়া হলে সেটা আমরা আমাদের ওয়েবসাইটেও আপডেট করে দেওয়া হবে, ফলো করতে থাকুন।

WBHRB Official Website 

Official Notification 



Online Application 

 লিংক 17/03/2021  দেওয়া হবে


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে আমাদের Facebook Page টি লাইক করুন 

আরও পড়ুন : ইস্কো বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে ফার্মাসিস্ট নিয়োগ

 সেন্ট্রাল রেলে 2532 জন Apprentice নিয়োগ

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এ Apprentices নিয়োগ  

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে ফিজিওথেরাপিস্ট নিয়োগ

স্টাফ সিলেকশন কমিশন এর মাধ্যমে কেন্দ্রীয় সরকারে কয়েক হাজার মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ

পশ্চিমবঙ্গ পুলিশ এ কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ ২০২১, শূন্যপদ ৮৬৩২

 পশ্চিমবঙ্গ পুলিশ এ সাব-ইন্সপেক্টর ও লেডি সাব-ইন্সপেক্টর নিয়োগ ২০২১

ভারত সরকার টাঁকশাল কলকাতায় বিভিন্ন পদে কর্মী নিয়োগ 



N.B : Tathya Point (www.tathyapoint.com) is a news media who provide various government,private,Part time job information’s to jobseekers. We are not a recruitment agency and do not offer any jobs. We are requested to all Jobseekers please go through the official website of the company/department for complete details & application process. If any company/department/agency is taking money for giving job is the jobseekers own risk, Tathya Point (www.tathyapoint.com) will not responsible this.


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.