Type Here to Get Search Results !

আর্মি পাবলিক স্কুল কলকাতায় বিভিন্ন শিক্ষক পদে নিয়োগ

 


Army Public School Kolkata Recruitment 2022:  আর্মি পাবলিক স্কুল কলকাতায় বিভিন্ন শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে PGTs, TGTs  এবং PRTs পদে। পূর্ণ সময়ের শিক্ষক নিয়োগ করা হবে। ডাকযোগে আবেদন করতে হবে। আবেদন শুরু হয়েছে 05/01/2022 তারিখ থেকে। আবেদন পত্র পৌঁছানোর শেষ দিন 22/01/2022 তারিখ। APS Kolkata Recruitment 2022 এর কোন বিষয়ে কি শূন্যপদ রয়েছে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে এই বিষয়ে বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

01. Primary Teacher (PRTs):

শূন্যপদ:

PRT সেকশনে মোট 02 টি শুন্যপদে নিয়োগ করা হবে।

যোগ্যতা:

মোট অন্তত 50% সহ স্নাতক এবং B.Ed / D.EI.Ed উত্তীর্ণ হতে হবে। বৈধ AWES(CSB) স্কোর কার্ড থাকতে হবে এবং CTET / TET ক্লিয়ার  করা থাকতে হবে। কম্পিউটার চালনায় জ্ঞান থাকতে হবে।

 

 02. POST GRADUATE TEACHER (PGTs):

শূন্যপদ:

 বায়ো টেকনোলজি, ইকোনমিক্স, সাইকোলজি, ফিজিক্স, ফিজিক্যাল এডুকেশন এই সমস্ত বিষয়ে 01 টি করে শুন্যপদে নিয়োগ করা হবে।

যোগ্যতা:

সংশ্লিষ্ট বিষয়ে মোট অন্তত 50% নম্বর সহ পোস্ট গ্রাজুয়েট এবং B.Ed উত্তীর্ণ হতে হবে। বৈধ AWES(CSB) স্কোর কার্ড থাকতে হবে ফিজিক্যাল এডুকেশন এর ক্ষেত্রে AWES(CSB) স্কোর কার্ড দরকার নেই। কম্পিউটার চালনায় জ্ঞান থাকতে হবে।

 

 03. TRAINED GRADUATE TEACHER (TGTs):

শূন্যপদ:

ইংলিশ বিষয়ে 02 টি এবং সংস্কৃত বিষয়ে 01 টি শুন্যপদে নিয়োগ করা হবে।

যোগ্যতা:

সংশ্লিষ্ট বিষয়ে মোট অন্তত 50% নম্বর সহ গ্রাজুয়েট এবং B.Ed উত্তীর্ণ হতে হবে। বৈধ AWES(CSB) স্কোর কার্ড থাকতে হবে এবং CTET / TET ক্লিয়ার  করা থাকতে হবে। কম্পিউটার চালনায় জ্ঞান থাকতে হবে।

 

বয়স:

অফিসিয়াল নোটিফিকেশনে বয়সের সম্মদ্ধে কিছু উল্লেখ নেই।

বেতন: 

আর্মি পাবলিক স্কুল নির্ধারিত স্কেল অনুযায়ী বেতন পাবেন ।

আবেদন ফী:

আবেদন ফি দিতে হবে 100/- টাকার ডিডি (Demand Draft) এর মাধ্যমে। ডিমান্ড ড্রাফটি কাটতে হবে Army Public School Kolkata - র Favour এ এবং Payable হতে হবে Kolkata. আবেদন পত্রের সাথে ডিমান্ড ড্রাফটির অরিজিনাল কপি জমা করতে হবে।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:

APS Kolkata Recruitment 2022 এর নিয়োগ করা হবে ইন্টারভিউয় এবং কম্পিউটার ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্টের মাধ্যমে। ইন্টার্ভিউটি অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারী 2022 এর প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে। ইন্টারভিউয়ের তারিখ প্রার্থীদের ই-মেইল এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:

Army Public School Kolkata Recruitment 2022 এর আবেদন করতে হবে ডাকযোগে রেজিস্টার পোস্টের মাধ্যমে। APS Kolkata র অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি ডাউনলোড করতে হবে (লিংক শেষে  দেওয়া আছে)। আবেদন পত্র টি সঠিক ভাবে পূর্ণ করবেন। আবেদন পত্রের সাথে সমস্ত ডকুমেন্টের (শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র, অভিজ্ঞতার প্রমান পত্র, জন্ম তারিখ এবং কাস্ট সার্টিফিকেট ইত্যাদি এবং অন্যান্য) সেলফ এটাস্টেড কপি এবং অরিজিনাল ডিমান্ড ড্রাফট জমা করতে হবে। আবেদন পত্র এবং উল্লেখিত সমস্ত ডকুমেন্ট একটি মুখবন্ধ খামে ভোরে ডাকযোগে আর্মি পাবলিক স্কুল কলকাতার ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্র পৌঁছানোর শেষ দিন 22/01/2022 তারিখ। আবেদন পত্রের নির্দিষ্ট জায়গায় নিজের এখনকার তোলা একটি পাসপোর্ট সাইজ ফটো চেটাবেন এবং এক কপি ফটো আবেদন পত্রের সাথে দেবেন (এডমিট কার্ডের জন্য)।

আবেদন পত্র পাঠাবার ঠিকানা:

Army Public School - Kolkata

Ballygunge Maidan Camp, Ballygunge Circular Road, Kolkata - 700 019


👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন 

👉আবেদন পত্র



সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.