Type Here to Get Search Results !

বর্ডার সিকিউরিটি ফোর্সে মাধ্যমিক যোগ্যতায় 2788 জন ট্রেডসম্যান নিয়োগ

 


BSF Constable Tradesman Recruitment 2022: বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF), স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভারত সরকার, 2788 জন গ্রুপ-C কনস্টেবল (ট্রেডসম্যান) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে কোনো ভারতীয় নাগরিক পুরুষ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে কবলার, টেলর, কুক, সুইপার, বারবার, ইলেক্ট্রিসিয়ান, পেইন্টার, ড্রাফটসম্যান, ওয়েটার, মালি, ওয়াটার ম্যান, ওয়াশার ক্যারিয়ার এই সমস্ত পদে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন শুরু হয়েছে 15/01/2022 তারিখ থেকে। আবেদন করবার শেষ দিন 01/03/2022 তারিখ। BSF Constable Tradesman Recruitment 2022 বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Border Security Force Constable Tradesman Recruitment 2022 Advertisement Number GROUPC/CT/2021

শূন্যপদ:

এই পদের মোট শূন্যপদের সংখ্যা 2788 জন। পুরুষদের জন্য রয়েছে 2651 টি এবং মহিলাদের জন্য রয়েছে 137 টি শূন্যপদ। বিন্যাস নিচে দেওয়া হলো।

BSF Constable Tradesman Recruitment 2022 Male Vacancy:


 

BSF Constable Tradesman Recruitment 2022 Female Vacancy:



যোগ্যতা:

স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে মাধ্যমিক অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে। এর সঙ্গে....

(i). সংশ্লিষ্ট ট্রেডে কাজে অন্ততপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অথবা

(ii). সংশ্লিষ্ট ট্রেডে এক বছরের আই টি আই (ITI) কোর্স উত্তীর্ণ হতে হবে এবং এক বছরের সংশ্লিষ্ট ট্রেডে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

অথবা

(iii). সংশ্লিষ্ট ট্রেডে দুই বছরের আই টি আই (ITI) কোর্স উত্তীর্ণ হতে হবে।

বয়স:

01/08/2021 তারিখের হিসাবে বয়স হতে হবে 18 থেকে 23 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্ধ সীমায় ছাড় পাবেন। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

বেতন:

পে লেভেল 3 (21,700-69,100 টাকা)।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:

প্রার্থী নির্বাচন করা হবে শারীরিক যোগ্যতার পরীক্ষা (PST), শারীরিক দক্ষতার পরীক্ষা (PET), প্রাকটিক্যাল / ট্রেড টেস্ট, লিখিত পরীক্ষা, এবং মেডিকেল টেস্টের মাধ্যমে। সমস্ত পদ গুলি অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে, তবে স্থায়ী হবার সুযোগ আছে।

পরীক্ষাগুলিকে তিনটি ধাপে ভাগ করা হয়েছে।

প্রথম ধাপে থাকবে:  শারীরিক যোগ্যতার পরীক্ষা (PST), শারীরিক দক্ষতার পরীক্ষা (PET) এবং প্রাকটিক্যাল / ট্রেড টেস্ট।

শারীরিক যোগ্যতা (PST): এই নিয়োগে আবেদন করতে নিম্নলিখিত শারীরিক যোগ্যতা থাকতে হবে।


শারীরিক দক্ষতার পরীক্ষা (PET): পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে 24 মিনিটে 5 KM  দৌড়ানো সম্পূর্ণ করতে হবে এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে 8.30 মিনিটে 1.6 KM  দৌড়ানো সম্পূর্ণ করতে হবে।

দ্বিতীয় ধাপে থাকবে: লিখিত পরীক্ষা নেওয়া হবে, প্রশ্ন হবে অবজেক্টিভ প্রকারের। অবজেক্টিভ প্রশ্ন হবে OMR বেসড। প্রশ্ন হবে ইংরেজি এবং হিন্দিতে ।

BSF Constable Tradesman Recruitment 2022 Exam Pattern:



 তৃতীয় ধাপে থাকবে: মেডিকেল টেস্ট।


আবেদন ফি:

এই নিয়োগের জন্য আবেদন ফী দিতে হবে 100 টাকা। SC / ST / Female প্রার্থীদের কোনো ফী দিতে হবে না।

আবেদন পদ্ধতি:

BSF Tradesman Recruitment 2022 এই নিয়োগের আবেদন করতে হবে বর্ডার সিকিউরিটি ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটের রিক্রুটমেন্ট লিংক https://rectt.bsf.gov.in/ এর মাধ্যমে অনলাইনে। আবেদন শুরু হয়েছে 15/01/2022 তারিখ থেকে। আবেদন করবার শেষ দিন 01/03/2022 তারিখ।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন 

👉রেজিস্ট্রেশন লিংক



সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.