Type Here to Get Search Results !

ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিসঅ্যাবিলিটিজ (দিব্যাঙ্গজন), কলকাতায় নিয়োগ

 


NILD Kolkata Recruitment 2022: কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন মন্ত্রণালয় (Ministary of Social justice and  Empowerment) এর অধীনস্ত কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিসঅ্যাবিলিটিজ (দিব্যাঙ্গজন) এ বিভিন্ন টিচিং এবং নন-টিচিং পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেকোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারেন। ডাইরেক্ট/ডেপুটেশন এর মাধ্যমে নিয়োগ হবে।তাই কলকাতায় থেকে যারা কেন্দ্রীয় সরকারি চাকরি করতে চান তাদের জন্য সুখবর। নিয়োগ করা হবে অ্যাসিস্ট্যান্ট স্টোর কিপার, লোয়ার ডিভিশন ক্লার্ক, ইলেকট্রিশিয়ান কাম জেনারেটর অপারেটর, স্টাফ নার্স, প্যাথলজি টেকনিশিয়ান, লেকচারার এবং রেসিডেন্ট মেডিকেল অফিসার পদে। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে। আবেদন শুরু হয়েছে 07/01/2022 তারিখ থেকে। আবেদন পত্র পৌঁছাতে হবে বিজ্ঞপ্তি প্রকাশের 30 দিনের মধ্যে। অর্থাৎ আবেদন পত্র পৌঁছানোর শেষ দিন 05/02/2022 তারিখ। NILD Kolkata Recruitment 2022 এর বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

National Institute for Locomotor Disabilities (Divyangjan), Kolkata Recruitment 2022 Advertisement No.  RECRUIT-2022/ESTT./NILD/2382      Date: 07-01-2022

অ্যাসিস্ট্যান্ট স্টোর কিপার:

শূন্যপদ:

মোট 01 টি শূন্যপদ (UR)। (ডাইরেক্ট/ডেপুটেশন)

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি উত্তীর্ন হতে হবে। সঙ্গে মেটেরিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে ডিপ্লোমা করা থাকতে হবে।

ডেপুটেশন প্রার্থী হলে- অ্যাসিস্ট্যান্ট স্টোর কিপার হিসাবে (কেন্দ্রীয় সরকার / রাজ্য সরকার / স্বায়ত্তশাসিত সংস্থার আধিকারিক) অন্তত পক্ষে আট বছরের (নিয়মিত কর্মী হিসাবে) অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স:

এই পদে আবেদনের জন্য 05/02/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 27 বছরের মধ্যে।

বেতন: পে ম্যাট্রিক্স লেভেল-4 অনুসারে বেতন পাবেন।

লোয়ার ডিভিশন ক্লার্ক:

শূন্যপদ:

মোট 01 টি শূন্যপদ (OBC)। (ডাইরেক্ট)

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে যেকোনো শাখায় উচ্চ মাধ্যমিক বা সমতুল্য উত্তীর্ন হতে হবে। কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে 35 টি শব্দ টাইপিং এ স্পিড অথবা হিন্দিতে 30 টি শব্দ টাইপিং এ স্পিড থাকতে হবে অথবা ম্যানুয়াল টাইপ রাইটারে ইংরেজিতে প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং এ স্পিড অথবা হিন্দিতে 25 টি শব্দ টাইপিং এ স্পিড থাকতে হবে।

বয়স:

এই পদে আবেদনের জন্য 05/02/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 27 বছরের মধ্যে।

বেতন: পে ম্যাট্রিক্স লেভেল-2 অনুসারে বেতন পাবেন।

 

ইলেকট্রিশিয়ান কাম জেনারেটর অপারেটর:

শূন্যপদ:

মোট 01 টি শূন্যপদ (UR)। (ডাইরেক্ট)

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের উপযুক্ত কর্তৃপক্ষের কাছ থেকে ইলেকট্রিকাল ইরেকশন এবং মেইনটেন্যান্স এ লাইসেন্স থাকতে হবে এবং জেনারেটার এ জ্ঞান থাকতে হবে।

বয়স:

এই পদে আবেদনের জন্য 05/02/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 18-25 বছরের মধ্যে।

বেতন: পে ম্যাট্রিক্স লেভেল-1 অনুসারে বেতন পাবেন।

 

স্টাফ নার্স:

 

শূন্যপদ:

মোট 01 টি শূন্যপদ (ST)। (ডাইরেক্ট/ডেপুটেশন)

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে GNM ডিপ্লোমা উত্তীর্ণ হতে হবে সঙ্গে সংশ্লিষ্ট কাজের অন্ততপক্ষে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল / যেকোনো রাজ্য নার্সিং কাউন্সিল এর রেজিস্ট্রেশন থাকতে হবে।

Preference: - B. Sc. (Nursing) / Post Basic Diploma in Ortho. & Rehab. Nursing.

Deputation:- Deputation  Officers  of  the  Central/  State  Govt./Autonomous  bodies.  (1)  Holding  analogous posts on regular basis in a recognized Institution/College/University.

বয়স:

এই পদে আবেদনের জন্য 05/02/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 30 বছরের মধ্যে।

বেতন: পে ম্যাট্রিক্স লেভেল-7 অনুসারে বেতন পাবেন।

 

প্যাথলজি টেকনিশিয়ান:

শূন্যপদ:

মোট 01 টি শূন্যপদ (UR)। (ডাইরেক্ট/ডেপুটেশন)

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বিবোর্ড / কাউন্সিল থেকে বিজ্ঞান বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হতে হবে সঙ্গে সরকারি স্বীকৃত DMLT বিযয়ে দুই বছরের ডিপ্লোমা থাকতে হবে। কোনো হসপিটালে সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

Deputation:- Deputation Officers of the Central/ State Govt./Autonomous bodies.1. Holding analogous posts on regular.

বয়স:

এই পদে আবেদনের জন্য 05/02/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 30 বছরের মধ্যে।

বেতন: পে ম্যাট্রিক্স লেভেল-6 অনুসারে বেতন পাবেন।

ডেপুটেশন প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে 56 বছরের মধ্যে। সরকারি নিয়ন অনুসারে সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

আবেদন ফি :

আবেদন করার জন্য প্রার্থীদের 300/- টাকা আবেদন মূল্য দিতে হবে। SC / ST / PWD শ্রেণীর প্রার্থীদের কোনোপ্রকার আবেদন মূল্য দিতে হবে না। ব্যাঙ্ক ডিমান্ড ড্রাফটের মাধ্যমে আবেদন মূল্য দিতে হবে। ডিমান্ড ড্রাফটি বানাতে হবে National Institute for the Orthopaedically Handicapped এর favour এ এবং payable হতে হবে কলকাতা। অরিজিনাল ডিমান্ড ড্রাফটি আবেদন পত্রের সাথে পাঠাতে হবে।

আবেদন পদ্ধতি:

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা অফলাইনে ডাকযোগে আবেদন করতে পারবেন। আবেদন পত্রের ফরমেট অফিসিয়াল নোটিফিকেশনের সাথে দেওয়া আছে (লিংক শেষে আছে), ডাউনলোড এবং প্রিন্ট করে সমস্ত তথ্য দিয়ে সঠিক ভাবে পূর্ণ করবেন। আবেদন পত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টের সেলফ এটাস্টেড কপি জমা করতে হবে। অরিজিনাল ডিমান্ড ড্রাফটিও আবেদন পত্রের সাথে পাঠাতে হবে। ডিমান্ড ড্রাফটের পিছনে নিজের নাম এবং পদের নাম লিখে দেবেন। ওপরে বলা সমস্ত নথি একটি খামে ভরে মুখবন্ধ করে দেবেন।  খামটির ওপর যে পদের জন্য আবেদন করছেন সেটি লিখে দেবেন। আবেদন পত্র পৌঁছানোর শেষ দিন 05/02/2022 তারিখ।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা:

Director,  National  Institute  for Locomotor Disabilities  (Divyangjan),  B.T.  Road,  Bon-Hooghly,  Kolkata-700090

আরও বিশদে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন  এবং আবেদন পত্র




সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.