Type Here to Get Search Results !

রাজ্যে এই জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে 71 টি আশা কর্মী নিয়োগ

 


Jhargram District Asha Karmi Recruitment 2022: এবার ঝাড়গ্রাম জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঝাড়গ্রাম জেলার বিনপুর- ১, বিনপুর- ২, নয়াগ্রাম, গোপীবল্লভপুর- ১, গোপীবল্লভপুর- ২, সাঁকরাইল, জামবনি এবং ঝাড়গ্রাম এই ৮ টি ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে কাজের জন্য এই 71 টি আশা কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ হলেই আবেদন করতে পারবেন। কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি মহিলারাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদন শুরু হয়েছে 13/01/2022 তারিখ থেকে। আবেদন পত্র জমা করার শেষ দিন 12/02/2022 তারিখ। West Bengal Asha Karmi Recruitment 2022 এর বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

শূন্যপদ:

মোট শুন্য পদ 71 টি। মহকুমা অনুযায়ী শূন্যপদ গুলি নিচে দেওয়া হলো।

বিনপুর ব্লক - 1  (14 টি শূন্যপদ), বিনপুর ব্লক - 2 (10 টি শূন্যপদ), নয়াগ্রাম ব্লক (8 টি শূন্যপদ), গোপীবল্লভপুর ব্লক -  1  (6 টি শূন্যপদ), গোপীবল্লভপুর ব্লক  - 2 ( 10 টি শূন্যপদ),  সাঁকরাইল ব্লক (4 টি শূন্যপদ),  জামবনি ব্লক  (4 টি শূন্যপদ), ঝাড়গ্রাম ব্লক (15 টি শূন্যপদ) |

যোগ্যতা:

প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় অবতীর্ণ হতে হবে, অনুত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

বয়স:

বয়স হতে হবে 01/01/2022 এর হিসাবে 30 থেকে 40 বছরের মধ্যে এবং সংরক্ষিত শ্রেণীর (SC/ST) প্রার্থীদের 22 থেকে 40 বছরের মধ্যে।

আবেদন ফি:

প্রার্থীদের কোনো আবেদন ফী লাগবে না।

আবেদনের শর্তাবলী:

১. কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি (আইনত) মহিলারাই আবেদন করতে পারবেন।

২. প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে। প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

৩. গ্রেড ওয়ান এবং গ্রেড টু স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা, প্রশিক্ষণ প্রাপ্ত দাই এবং লিংক ওয়ার্কাররা অগ্রাধিকার পাবেন, তবে তাদেরকে সংশ্লিষ্ট কাজের প্রমান হিসাবে সার্টিফিকেট জমা করতে হবে।

৪. সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিজের কাস্ট সার্টিফিকেট জমা করতে হবে।

আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে সংশ্লিষ্ট BDO অফিসের ঠিকানায় অথবা সংশ্লিষ্ট BDO অফিসে সরাসরি গিয়ে নির্দিষ্ট ড্রপবক্সেও আবেদন পত্র জমা করতে পারবেন। অফিসিয়াল নোটিফিকেশনের সঙ্গে আবেদন পত্রের ফরমেট দেওয়া আছে (ডাউনলোড করার লিংক শেষে দেওয়া আছে। সমস্ত সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটি সঠিক ভাবে পূরণ করবেন। মনে রাখবেন ত্রুটি পূর্ণ এবং অসম্পূর্ণ আবেদন পত্রটি বাতিল বলে গণ্য হবে। পূরণ করা আবেদন পত্রের সাথে নিম্ন লিখিত স্ব-প্রত্যয়িত নথি গুলি জমা করতে হবে।

১. বার্থ সার্টিফিকেট হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড।

২. এলাকার বাসিন্দা প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

৩. সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিজের কাস্ট সার্টিফিকেট জমা করতে হবে।

৪. মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষার মার্কশীট।

৫. উপযুক্ত কর্তৃপক্ষের দেওয়া গ্রেড ওয়ান এবং গ্রেড টু স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা, প্রশিক্ষণ প্রাপ্ত দাই এবং লিংক ওয়ার্কার প্রমান পত্র (প্রযোজ্য হলে)।

৬. বর্তমান বিবাহের স্থিতি প্রমান স্বরূপ সাদা কাগজে স্ব-স্বাক্ষরিত হলফনামা জমা করতে হবে।

৭. নিজের নাম ঠিকানা লেখা এবং পাঁচ টাকার ডাক টিকিট লাগানো একটি খাম আবেদন পত্রের সাথে জমা করতে হবে।

৮. প্রার্থীর নিজ সাক্ষর সহ দুই কপি এখনকার তোলা পাসপোর্ট সাইজ রঙিন ফটো।

উপরের প্রযোজ্য সমস্ত নথি জমা করতে হবে। জমা না করলে আবেদন পত্র বাতিল হবে।



আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- 

প্রার্থীদের নিজ এলাকার সংশ্লিষ্ট BDO অফিসের ঠিকানায় আবেদন পত্র ডাকযোগে পাঠাতে হবে অথবা সংশ্লিষ্ট BDO অফিসে সরাসরি গিয়ে নির্দিষ্ট ড্রপবক্সেও আবেদন পত্র জমা করতে পারবেন। আবেদন শুরু হয়েছে 13/01/2022 তারিখ থেকে। আবেদন পত্র জমা করার (পৌঁছানোর শেষ দিন) শেষ দিন 12/02/2022 তারিখ।

আরও বিশদে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন  এবং আবেদন পত্র




সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.