Type Here to Get Search Results !

কলকাতা মেট্রো রেলে অ্যাপ্রেন্টিস নিয়োগ

 


Kolkata Metro Railway Apprentice Recruitment 2022: কলকাতা মেট্রো রেলে চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর। কলকাতা মেট্রো রেল শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ট্রেনিং দেওয়া হবে ফিটার, ইলেক্ট্রিসিয়ান, মেশিনিস্ট, ওয়েল্ডার এবং প্লাম্বার ট্রেডে। শিক্ষানবিশ আইন (Apprentice Act) 1961 এবং শিক্ষানবিশ রুল 1962 এর অনুসারে মোট 104 টি শূন্যপদে এপ্রেন্টিস নিয়োগ করা হবে। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে। আবেদন শুরু হয়েছে 22/01/20221 তারিখ থেকে। আবেদনপত্র পৌঁছানোর শেষ দিন 21/02/2022 তারিখ। Kolkata Metro Railway Apprentice Recruitment 2022 বিস্তারিত নিচে আলোচনা করা হল।

Kolkata Metro Railway Apprentice Recruitment 2022 Advertisement Notice Number- 01/22/Metro Railway/Kolkata

Vacancy Details : শূন্যপদ :

মোট শূন্যপদের সংখ্যা 104 টি। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা শূন্যপদে সংরক্ষণ পাবেন। শূন্যপদের বিন্যাস নিচে দেওয়া হলো।

ফিটার: 64 (UR- 27, SC- 10, ST- 05, OBC- 17, PH-02, ESM- 03 )

ইলেক্ট্রিসিয়ান: 19 (UR- 07, SC- 03, ST- 02, OBC- 05, PH-01, ESM- 01 )

মেশিনিস্ট: 07 (UR- 03, SC- 01, ST- 01, OBC- 02)

ওয়েল্ডার: 07 (UR- 03, SC- 01, ST- 01, OBC- 02)

প্লাম্বার: 07 (UR- 03, SC- 01, ST- 01, OBC- 02)

Eligibility Criteria: যোগ্যতা:

প্রার্থীকে নূন্যতম 50%  নম্বর  সহ  দশম শ্রেণি (10th)  বা এর সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সাথে NCVT / SCVT স্বীকৃত সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই (ITI) সার্টিফিকেট বা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে৷

Age Limit : বয়সসীমা:

01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত প্রার্থীরা বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন। SC/ST প্রার্থীরা 5 বছর এবং OBC প্রার্থীরা 3 বছর, PWBD / Ex-Serviceman  প্রার্থীরা 10 বছর বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Stipend:  স্টাইপেন্ড:

সমস্ত প্রার্থীকে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট  1961 এবং অ্যাপ্রেন্টিস রুল 1962  নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে৷ অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Application Fee : আবেদন ফি :

আবেদন ফী দিতে হবে 100 টাকা। SC / ST / PwBD / Women/Minority/Economically Backwards  প্রার্থীদের ফি দিতে হবে না৷

আবেদন ফী জমা করতে হবে IPO (Indian Postal Order) এর মাধ্যমে। প্রার্থীদের 100 টাকার একটি ক্রসড ইন্ডিয়ান পোস্টাল অর্ডার জমা করতে হবে PFA, Metro Railway, Kolkata -র favour এ এবং GPO/Kolkata তে Payable হতে হবে। পোস্টাল অর্ডারটি বিজ্ঞপ্তি প্রকাশের তারিখের পর কিনতে হবে। পোস্টাল অর্ডারটি আবেদনপত্রের সাথে জমা করতে হবে।

Selection Process: প্রার্থী বাছাই পদ্ধতি:

প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতাই পাওয়া নম্বরের ভিত্তিতে। ট্রেনিং এর মেয়াদ এক বছর। বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Application Process : আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অফলাইনে নির্দিষ্ট ফর্ম পূর্ণ করে ডাকযোগে জমা করতে হবে। আবেদন পত্র এবং এডমিট কার্ডের ফরম্যাট মেট্রো রেল কলকাতার অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন (লিংক শেষে দেওয়া আছে)। আবেদন কৰবাত আগে মিজের নাম NATS পোর্টালে https://www.apprenticeshipindia.gov.in/ অবশ্যই রেজিস্ট্রেশন করে নেবেন। এরপর ডাওনলোড করা আবেদন পত্রটি সঠিক ভাবে পূর্ণ করবেন। পূরণ করা আবেদনপত্রের সাথে নিজের সমস্ত ডকুমেন্ট (শিক্ষাগত যোগ্যতা, বয়েসের প্রমান পত্র, কাস্ট সার্টিফিকেট, ইত্যাদি) কোনো গেজেটেড অফিসারের এটাস্টেড করা জমা করতে হবে।

আবেদন পত্রের সাথে অরোও যেসমস্ত নথি জমা করতে হবে-

👉নিজের নাম ঠিকানা লেখা এবং ৫ টাকার ডাক টিকেট লাগানো দুটি (11" x 5") মাপের খাম।

👉ক্রসড ইন্ডিয়ান পোস্টাল অর্ডার (সংরক্ষিত শ্রেণীর প্রাথীদের প্রজয্য নয়)

👉মাইনোরিটি প্রার্থীদের জন্য ফী মকুবের সেলফ ডিক্লারেশন (Annexury-A) এবং ইকোনোমিকেলি ব্যাকওয়ার্ড প্রার্থীদের জন্য (Annexury-A) জমা করতে হবে।

👉দুই কপি নিজের সই করা এখনকার তোলা দুটি পাসপোর্ট সাইজ ফটো (একটি আবেদন পত্রে এবং অন্যটি কল লেটার-এডমিট কার্ড) এ চেটাতে হবে।

উল্লিখিত সমস্ত ডকুমেন্টস একটি খামে ভরে মুখবন্ধ করে দেবেন। মুখবন্ধ খামের ওপর "Application for metro railway" against Notice no 01/2022 / Metro Railway / Kolkata /Dated 22/01/2022 for engagement of Act Apprentice এই লেখাটি লিখে দিতে হবে। আবেদনপত্র পৌঁছানোর শেষ দিন 21/02/2022 তারিখ।

আবেদন পত্র পাঠাবার ঠিকানা:

Dy. CPO, Metro Railway, Metro Rail Bhavan, 33/1, J.L. Nehru Road, Kolkata - 700071

অরোও বিশদে জানতে Kolkata Metro Railway Apprentice Recruitment 2022 Official notification PDF দেখতে অনুরোধ করা হচ্ছে।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন  এবং আবেদন পত্র

👉NAPS PORTAL



সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.