Type Here to Get Search Results !

সারদামনি মিশন বাংলা মাধ্যম স্কুলে শিক্ষক নিয়োগ

 


Bartar Saradamoni Mission Recruitment 2021: রামকৃষ্ণ মিশন বেলুড় মঠ এর পরামর্শে পরিচালিত পুরুলিয়া জেলার অন্তর্গত বার্তার সারাদামণি মিশন বাংলা মাধ্যম হাই স্কুলে অ্যাসিস্ট্যান্ট টিচার এবং হোস্টেল সুপারিনটেনডেন্ট নিয়োগ করা হবে। রাজ্যের যেকোনো জেলা থেকেই পুরুষ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইন ই-মেইলের মাধ্যমে। ই-মেইল করতে হবে 08/12/2021 তারিখ থেকে 15/12/2021 তারিখের মধ্যে। Purulia Saradamoni Mission Teacher Recruitment 2021 বিস্তারিত নিচে দেওয়া হলো।

অ্যাসিস্ট্যান্ট টিচার:

শূন্যপদ:

 ম্যাথমেটিক্স (01 টি), লাইফ সাইন্স (01 টি), ফিজিক্যাল সাইন্স (01 টি)  এবং ইংলিশ (01 টি)।

যোগ্যতা:

ম্যাথমেটিক্স (Vacancy Code - BM/M): স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে B.Ed সহ ম্যাথমেটিক্স বিষয়ে অনার্স গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে।

লাইফ সাইন্স (Vacancy Code - BM/LSC): স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে B.Ed সহ জুওলজি অথবা বোটানি বিষয়ে অনার্স গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে।

ফিজিক্যাল সাইন্স (Vacancy Code - BM/PSC): স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে B.Ed সহ ফিজিক্স অথবা কেমিস্ট্রি বিষয়ে অনার্স গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে।

ইংলিশ (Vacancy Code - BM/E): স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে B.Ed সহ ইংলিশ বিষয়ে অনার্স গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে।

বয়স:

01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 20 বছর থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্দ্ধ সীমায় ছাড় পাবেন।

বেতন:

10,000/- টাকা প্রতি মাসে বেতন পাবেন। হোস্টেলে থাকতে ইচ্ছুক শিক্ষকদের বিনামূল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্থা করা হবে। তবে, তাদের আবাসিক ছাত্রদের জন্য কোচিং ক্লাস পরিচালনা করতে হবে।   

 

হোস্টেল সুপারিনটেনডেন্ট:

শূন্যপদ:

পুরুষ  (01 টি) এবং মহিলা  (01 টি)।

যোগ্যতা:

স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে যেকোনো শাখায় গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে।

বয়স:

01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 20 বছর থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্দ্ধ সীমায় ছাড় পাবেন।

বেতন:

10,000/- টাকা প্রতি মাসে বেতন পাবেন। হোস্টেলে থাকতে ইচ্ছুক শিক্ষকদের বিনামূল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্থা করা হবে। তবে, তাদের আবাসিক ছাত্রদের জন্য কোচিং ক্লাস পরিচালনা করতে হবে।   

আবেদন ফি :

UR ক্যাটেগরি প্রার্থীদের ক্ষেত্রে Rs.100/- টাকা। পরীক্ষার আবেদন ফী বারতার সারদামনি মিশন এর  ব্যাঙ্ক একাউন্ট নম্বরে জমা করতে হবে।   এবং  সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সিন্দ্রি চাসমোর শাখার অনুকূলে জমা দিতে হবে

ব্যাঙ্ক একাউন্ট নম্বর: 2263306864

IFSC: CBIN0282014

ব্রাঞ্চ এর নাম: সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সিন্দ্রি চাসমোর শাখা।

পরীক্ষার আবেদন ফী জমা দেওয়ার ট্রানসাকশান নম্বরটি নোট করে রাখবেন এটি আবেদন পত্রের নির্দিষ্ট স্থানে লিখতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:

প্রার্থী নির্বাচন করা হবে লিখিত পরীক্ষা, ইন্টারভিউ এবং ক্লাসরুম ডেমোন্সট্রেশন টেস্ট (হোস্টেল সুপারিনটেনডেন্ট পদের জন্য লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ ) এর মাধ্যমে। লিখিত পরীক্ষায় অবজেক্টিভ এবং সাবজেক্টিভ দুই ধরণের প্রশ্ন থাকবে। প্রশ্ন হবে বাংলা এবং ইংরেজিতে। কোনো নেগেটিভ মার্কস নেই। পরীক্ষায় সিলেবাস বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি দেখতে অনুরোধ করা হচ্ছে।

Test Pattern:


আবেদন পদ্ধতি:

বার্তার সারাদামণি মিশন স্কুলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি ডাউনলোড করতে হবে (লিংক শেষে দেওয়া আছে)। আবেদন পত্র ডাউনলোড ও প্রিন্ট করে সমস্ত সঠিক তথ্য [proper post /vacancy codes (see paragraph-5 in official notification)] এবং কালো কালি দিয়ে পূরণ করবেন। পূরণ করা আবেদন পত্রটি স্ক্যান করে এই ই-মেইলে আইডি তে  saradamissionprl@gmail.com সেন্ড করতে হবে শুধুমাত্র 08/12/2021 তারিখ থেকে 15/12/2021 তারিখের মধ্যে। আবেদন পত্র পূরণ করার সময় কোনো ভুল করা চলবে না, কোনো হোয়াইটনার, ডাবল লাইন ব্যবহার করা চলবে না।

লিখিত পরীক্ষার জন্য এডমিট কার্ড যোগ্য প্রার্থীদের ই-মেইলে পাঠানো হবে।

লিখিত পরীক্ষার সময় নিম্নলিখিত  স্ব-প্রত্যয়িত  নথিগুলি জমা দিতে হবে:

ক) মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড/সার্টিফিকেট বা সমমানের মানের ফটো-কপি।

খ) সমস্ত প্রাসঙ্গিক শিক্ষাগত যোগ্যতা, মার্কশিট এবং সার্টিফিকেটের ফটোকপি।

গ) ভোটার আইডি কার্ড এবং আধার কার্ডের ফটো কপি

ঘ) উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক জারি করা জাতি শংসাপত্রের ফটো-কপি।

ঙ) শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এর দেওয়া একাডেমীক সেশনের বিএড-এর স্বীকৃতি পত্র।

চ) দুটি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন 

👉 আবেদন পত্র


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.