Type Here to Get Search Results !

পূর্ব মেদিনীপুর জেলায় আশা কর্মী নিয়োগ | দেখুন আবেদন পদ্ধতি |

 


Purba Medinipur District Asha Karmi Recruitment 2021: পূর্ব মেদিনীপুর জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তমলুক, হলদিয়া, এগরা এবং কন্টাই সাব ডিভিশনের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে অবস্থিত বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্র গুলিতে জাতীয় স্বাস্থ্য মিশনে (National  Health Mission) কাজের জন্য আশা কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ হলেই আবেদন করতে পারবেন। কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি মহিলারাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে। আবেদন শুরু হয়েছে 04/12/2021 তারিখ থেকে। আবেদন পৌঁছানোর শেষ দিন 24/12/2021 তারিখ। Purba Medinipur District Asha karmi Recruitment 2021 এর বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

যোগ্যতা:

প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ  হতে হবে, অনুত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

কেবলমাত্র বিবাহিত / বিধবা / ডিভোর্সি (আইনত) মহিলারাই আবেদন করতে পারবেন। প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে। প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

বয়স:

বয়স হতে হবে 01/01/2021 এর হিসাবে 30 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর (SC/ST) প্রার্থীদের বয়স হতে হবে 01/01/2021 এর হিসাবে 22 থেকে 40 বছরের মধ্যে।

আবেদন ফি:

প্রার্থীদের কোনো আবেদন ফী লাগবে না।

শূন্যপদ:

অফিসিয়াল বিজ্ঞপ্তিতে কত শূন্যপদ রয়েছে তা উল্লেখ নেই। তবে প্রতিটি গ্রাম পঞ্চায়েতেই শূন্যপদ রয়েছে।

আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে  ( Speed Post / Registered Post) সংশ্লিষ্ট BDO অফিসের ঠিকানায় অথবা সংশ্লিষ্ট BDO অফিসে সরাসরি গিয়েও আবেদন পত্র জমা করতে পারবেন।

অফিসিয়াল নোটিফিকেশনের সঙ্গে আবেদন পত্রের ফরমেট দেওয়া আছে (ডাউনলোড করার লিংক শেষে দেওয়া আছে)। সমস্ত সঠিক তথ্য দিয়ে আবেদন পত্রটি সঠিক ভাবে পূরণ করবেন। মনে রাখবেন ত্রুটি পূর্ণ এবং অসম্পূর্ণ আবেদন পত্রটি বাতিল বলে গণ্য হবে। পূরণ করা আবেদন পত্রের সাথে নিম্ন লিখিত স্ব-প্রত্যয়িত নথি গুলি জমা করতে হবে।

👉 বার্থ সার্টিফিকেট হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ  সার্টিফিকেট ।

👉  এলাকার বাসিন্দা প্রমান হিসাবে ভোটার কার্ড/ রেশন কার্ড জমা করতে হবে।

👉  সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিজের কাস্ট সার্টিফিকেট জমা করতে হবে।

👉 মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষার মার্কশীট।

👉 বিবাহিত মহিলাদের জন্য - যে কোনও সরকারি নথি যেখানে স্বামীর নাম লেখা আছে (বিবাহ শংসাপত্র / আধার / ভোটার / রেশন কার্ড ইত্যাদি)। ডিভোর্সিদের জন্য - বিবাহবিচ্ছেদের শংসাপত্র । বিধবার জন্য - স্বামীর মৃত্যু শংসাপত্র

শুধুমাত্র বিবাহিত মহিলাদের ক্ষেত্রে, গ্রাম পঞ্চায়েতর জিপি এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট অথবা সেক্রেটারি কর্তৃক প্রদত্ত একটি শংসাপত্র যেখানে স্বামীর নাম উল্লেখ থাকবে (শুধুমাত্র তখনই গ্রহণযোগ্য হবে যদি উপরোক্ত নথিগুলির মধ্যে কোনটি স্বামীর উল্লেখ থাকে নাম আবেদনকারীর সাথে উপস্থিত নেই)।

👉 প্রার্থীর নিজ সাক্ষর সহ দুই কপি এখনকার তোলা পাসপোর্ট সাইজ রঙিন ফটো (একটি ফটো আবেদন পত্রের সাথে চেটাতে হবে)।

উপরের প্রযোজ্য সমস্ত নথি জমা করতে হবে। জমা না করলে আবেদন পত্র বাতিল হবে।

আবেদন শুরু হয়েছে 04/12/2021 তারিখ থেকে। আবেদন পৌঁছানোর শেষ দিন 24/12/2021 তারিখ।


👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন এবং আবেদন পত্র


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.