Type Here to Get Search Results !

মাধ্যমিক পাশে বর্ডার রোডস অর্গানাইজেশনে 354 মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ

 


Border Roads Organization Recruitment 2021: কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বর্ডার রোডস উইং, বর্ডার রোডস অর্গানাইজেশনে বিভিন্ন মাল্টি টাস্কিং পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে কোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। এই নিয়োগের মোট শূন্যপদ 354 টি। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে 04/12/2021 এর এমপ্লয়মেন্ট নিউজ পত্রিকায়।  আবেদন শুরু হয়েছে 04/12/2021 তারিখ থেকে। আবেদন পত্র পৌঁছাতে হবে বিজ্ঞপ্তি প্রকাশের 45 দিনের মধ্যে। BRO Recruitment 2021 বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Advertisement Employment Notification No. 02/2021

যে সমস্ত পদে এই নিয়োগগুলি কর হবে সেগুলি হলো মাল্টি স্কিলড ওয়ার্কার পেইন্টার, মাল্টি স্কিলড ওয়ার্কার মেস ওয়েটার, ভেহিক্যাল মেকানিক এবং ড্রাইভার মেকানিক্যাল ট্রান্সপোর্ট (OG)।


👉মাল্টি স্কিলড ওয়ার্কার পেইন্টার:

শূন্যপদ: 33 টি (SC-06 , ST-02 , OBC-22 , EWS-03)।

যোগ্যতা: স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে মাধ্যমিক অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে। সঙ্গে NCVT / SCVT স্বীকৃত পেইন্টার ট্রেডে ITI পাশ হতে হবে।

বয়স: আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখের হিসাবে বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে।

বেতন: পে লেভেল 1 (18,000-56,900 টাকা)।

 

👉মাল্টি স্কিলড ওয়ার্কার মেস ওয়েটার:

শূন্যপদ: কারেন্ট ভ্যাকেন্সি- 11 টি (UR- 07, SC-03 , ST-00 , OBC-00 , EWS-01)।

ব্যাকলগ ভ্যাকেন্সি- 01 টি (SC)

যোগ্যতা: স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে মাধ্যমিক অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে।

বয়স: আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখের হিসাবে বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে।

বেতন: পে লেভেল 1 (18,000-56,900 টাকা)।


👉ভেহিক্যাল মেকানিক:

শূন্যপদ:  293 টি (UR-121, SC-51 , ST-28 , OBC-64 , EWS-29)।

যোগ্যতা: স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে মাধ্যমিক অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে। সঙ্গে মেকানিক ইন মোটর ভেহিক্যাল/ডিজেল/হিট ইঞ্জিন ইত্যাদিতে সার্টিফিকেট থাকতে হবে।

অথবা

NCVT / SCVT স্বীকৃত Certificate of mechanic in internal combustion engine / Tractor অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে।

বয়স: আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখের হিসাবে বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে।

বেতন: পে লেভেল 2 (19,900-63,200 টাকা)।


👉ড্রাইভার মেকানিক্যাল ট্রান্সপোর্ট (OG:

শূন্যপদ:  16 টি (UR-08, ST-07, EWS-01)।

যোগ্যতা: স্বীকৃত বোর্ড / কাউন্সিল থেকে মাধ্যমিক অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে। সঙ্গে বড় গাড়ি চালানোর (Heavy Motor Driving) লাইসেন্স থাকতে হবে ।

অথবা

NCVT / SCVT স্বীকৃত Certificate of mechanic in internal combustion engine / Tractor অথবা সমতুল্য উত্তীর্ণ হতে হবে।

বয়স: আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখের হিসাবে বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে।

বেতন: পে লেভেল 2 (19,900-63,200 টাকা)।

সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্ধ সীমায় ছাড় পাবেন। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

 

আবেদন ফি:

এই নিয়োগের জন্য আবেদন ফী দিতে হবে 50 টাকা। SC / ST প্রার্থীদের কোনো ফী দিতে হবে না। আবেদন ফী দিতে হবে SBI Collect এর নিচের দেওয়া লিংকের মাধ্যমে সরাসরি অনলাইনে। https://www.onlinesbi.com/sbicollect/icollecthome.htm?corpID=1232156

GREF CENTRE, PUNE, PUNE-411015 ফেভার এ আবেদন ফী জমা নেওয়া হবে। আবেদন ফী জমা দেওয়ার পর অবশ্যই ই-রসিদের কপি প্রিন্ট করে নেবেন। আবেদন পত্রের নির্দিষ্ট স্থানে পেমেন্টের ট্রান্সেকশন রেফারেন্স নম্বর, তারিখ ইত্যাদি তথ্য লিখতে হবে এবং ই-রসিদের কপি আবেদন পত্রের সাথে জমা করতে হবে।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:

প্রার্থী নির্বাচন করা হবে লিখিত পরীক্ষা, শারীরিক দক্ষতার পরীক্ষা (PET), প্রাকটিক্যাল / ট্রেড টেস্ট এবং মেডিকেল টেস্টের মাধ্যমে।

লিখিত পরীক্ষা: প্রশ্ন হবে অবজেক্টিভ অথবা সাবজেক্টিভ অথবা উভয় প্রকারের। অবজেক্টিভ প্রশ্ন হবে OMR বেসড। প্রশ্ন হবে শিক্ষাগত যোগ্যতা এবং ট্রেডের বিষয় হিসাবে। প্রশ্ন হবে ইংরেজি এবং হিন্দিতে ।  বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনের  27 নম্বর পয়েন্ট দেখুন।

শারীরিক দক্ষতার পরীক্ষা (PET):  10 মিনিটে 1 মাইল দৌড়ানো সম্পূর্ণ করতে হবে।

শারীরিক যোগ্যতা (PST): এই নিয়োগে আবেদন করতে নিম্নলিখিত শারীরিক যোগ্যতা থাকতে হবে।


আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অফলাইনে ডাকযোগের মাধ্যমে। আবেদনপত্র অফিসিয়াল নোটিফিকেশনের সাথে দেওয়া আছে (লিংক শেষে আছে) ডাউনলোড করে সমস্ত তথ্য দিয়ে সঠিক ভাবে পূর্ণ করুন। আবেদন পত্রের সাথে এডমিট কার্ড টিও প্রিন্ট করে জমা করতে হবে। নিজের এক কপি ফটো আবেদন পত্রে এবং এক কপি ফটো এডমিট কার্ডে নির্দিষ্ট স্থানে চেটাতে হবে। মোট আট কপি ওই একই ফটো নিজের কাছে রেখে দেবেন নিয়োগের সময় দরকার পড়বে। আবেদন পত্রের সাথে রেসিডেন্স প্রুফ, শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র, জন্ম প্রমান পত্র, জাতি প্রমান পত্র, EWS প্রমান পত্র ইত্যাদি ডকুমেন্টের স্ব-প্রত্যয়িত কপি এবং ই-রসিদের কপি জমা করতে হবে। সমস্ত ডকুমেন্ট একটি খামে ভোরে মুখবন্ধ করে দেবেন। খামের একেবারে ওপরে APPLICATION FOR THE  POST  OF  ____________  Category  UR/SC/ST/OBC/EWSs/ESM/CPL, WEIGHTAGE  PERCENTAGE  IN  ESSENTIAL  QUALIFICATION ________________________ এটি লিখতে হবে।

একের বেশি পদে আবেদন করতে চাইলে আলাদা আলাদা আবেদন পত্র এবং আবেদন ফী জমা করতে হবে। 

আবেদন পত্র পাঠাবার ঠিকানা:

Commandant  GREF  Centre,  Dighi camp,  Pune-  411  015

আবেদন পত্র পৌঁছাতে হবে বিজ্ঞপ্তি প্রকাশের 45 দিনের মধ্যে।


👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন এবং আবেদন পত্র


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.