Type Here to Get Search Results !

এই জেলার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে 18 টি ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

 


Purba Bardhaman Rupashree Prakalpa Recruitment 2022: রাজ্যের পূর্ব বর্ধমান জেলার চাকরি প্রাথীদের জন্য সুখবর। এই জেলায় রূপশ্রী প্রকল্পের অধীনে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে কর্মী নিয়োগ হবে  ডাটা এন্ট্রি অপারেটর এবং একাউন্টেন্ট পদে। মোট 18 টি শূন্যপদ রয়েছে। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে ডাকযোগে অথবা সরাসরি অফিস গিয়েও আবেদন পত্র জমা করতে পারবেন। আবেদন শুরু হয়েছে 04/01/2022 তারিখ থেকে। আবেদন করার শেষ দিন 19/01/2022 তারিখ। Purba Bardhaman Rupashree Prakalpa Recruitment 2022 এর বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Purba Bardhaman District Rupashree Prakalpa Recruitment 2022 Advertisement Memo No:-02/DPMU/RP/PBDN/X/08 Dated 04/01/2022

👉ডাটা এন্ট্রি অপারেটর:

শূন্যপদ:

15 টি। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে সংরক্ষণ পাবেন।  অফিসিয়াল নটিফিকেশন দেখুন।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের  স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে যেকোনো শাখায় গ্রাজুয়েট উত্তীর্ন হতে হবে। কম্পিউটারে মাইক্রোসফট অফিস প্যাকেজে কাজ করার জ্ঞান থাকতে হবে। প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং এ  স্পিড থাকতে হবে। কোনো সংস্থায় সংশ্লিষ্ট কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স:

এই পদে আবেদনের জন্য 01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 18 বছর থেকে 40 বছরের মধ্যে। SC/ST শ্রেণীর প্রার্থীরা 5 বছর, OBC শ্রেণীর প্রার্থীরা 3 বছর বয়সের উর্ধ সীমায় ছাড় পাবেন। অবসর প্রাপ্ত সরকারি কর্মচারীদের ক্ষেত্রে বয়স হতে হবে 64 বছরের মধ্যে।

বেতন: 11,000 টাকা প্রতি মাসে বেতন পাবেন।

 

👉একাউন্টেন্ট:

শূন্যপদ:

03 টি। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে সংরক্ষণ পাবেন। অফিসিয়াল নটিফিকেশন দেখুন।

শিক্ষাগত যোগ্যতা:

স্বীকৃত ইনস্টিটিউট / ইউনিভার্সিটি থেকে কমার্স শাখায় অনার্স গ্রাজুয়েট উত্তীর্ন হতে হবে। কম্পিউটারে মাইক্রোসফট অফিস প্যাকেজে কাজ করার জ্ঞান থাকতে হবে। এক্সেল শিট এবং ট্যালি সফটওয়ারে কাজ জানতে হবে। কোনো সংস্থায় সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স:

এই পদে আবেদনের জন্য 01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 40 বছরের মধ্যে। SC/ST শ্রেণীর প্রার্থীরা 5 বছর, OBC শ্রেণীর প্রার্থীরা 3 বছর বয়সের উর্ধ সীমায় ছাড় পাবেন। অবসর প্রাপ্ত সরকারি কর্মচারীদের ক্ষেত্রে বয়স হতে হবে 64 বছরের মধ্যে।

বেতন: 15,000 টাকা প্রতি মাসে বেতন পাবেন।

আবেদন ফি :

প্রার্থীদের কোনো আবেদন ফী দিতে হবে না।

প্রার্থী বাছাই পদ্ধতি:

Purba Bardhaman District Rupashree Prakalpa Accountant and Data Entry Operator Recruitment 2022 এর প্রার্থী নির্বাচন করা হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। উপরের পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই পূর্ব বর্ধমান জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। সমস্ত পদ চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। 

পরীক্ষার ধরণ এবং বিষয় নিচে দেওয়া হলো:-



আবেদন পদ্ধতি:

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা আবেদন করতে চাইলে নির্দিষ্ট আবেদন পত্রের মাধ্যমে ডাকযোগে অথবা সরাসরি অফিস গিয়েও আবেদন পত্র জমা করতে পারবেন। আবেদন পত্রটি অফিসিয়াল নোটিফিকেশনের সাথে দেয়াও আছে, পূর্ব বর্ধমান জেলার অফিসিয়াল ওয়েবসাইট https://purbabardhaman.nic.in/ থেকে ( লিংক শেষে দেওয়া আছে) ডাউনলোড করতে হবে। আবেদন পত্রের সাথে নিচের বলা সেলফ এটাস্টেড করা সমস্ত ডকুমেন্ট একটি খামে ভোরে মুখবন্দ করে দেবেন এবং খামের উপর যে পদের জন্য আবেদন করছেন সেটি লিখে দেবেন। এরপর মুখবন্ধ খামটি ডাকযোগে রেজিস্টার পোস্টের মাধ্যমে অথবা সরাসরি  গিয়ে নির্দিষ্ট আলাদা আলাদা ড্রপবক্সে জমা করতে হবে। আবেদন শুরু হয়েছে 04/01/2022 তারিখ থেকে। আবেদন পত্র পৌঁছানোর শেষ দিন 19/01/2022 তারিখ।

ঠিকানা:  District Project Management Unit, Rupashree Prakalpa, Purba Bardhaman – 713101

👉👉আবেদন পত্রের সাথে নিম্ন লিখিত ডকুমেন্টস গুলির স্বপ্রত্যয়িত কপি জমা করতে হবে:-

১. বয়সের প্রমান পত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড।

২. রেসিডেন্সিয়াল প্র্রফ হিসাবে ভোটার কার্ড / আধার কার্ড / রেশন কার্ড / গ্রাম পঞ্চায়েত প্রধানের শংসাপত্র / মিউনিসিপ্যালিটির চেয়ারম্যানের শংসাপত্র।

৩. শিক্ষাগত যোগ্যতার এবং কম্পিউটার সার্টিফিকেট।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. এক্সপেরিয়েন্স সার্টিফিকেট।

৬. নিজের ঠিকানা লেখা এবং নির্দিষ্ট ডাকটিকিট সাঁটা দুটি খাম।

৭. এখনকার তোলা এবং নিজের সই করা দুটি পাসপোর্ট সাইজের ফটো।

👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন  এবং আবেদন পত্র




সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.