Type Here to Get Search Results !

ভারতীয় বিদ্যা ভবন সল্ট লেক কলকাতায় শিক্ষক নিয়োগ

 


Bharatiya Vidya Bhavan Teacher Recruitment 2022:  ভারতীয় বিদ্যা ভবননের ভবন'স গঙ্গাবক্স কনোরিয়া বিদ্যামন্দিরে (Bhavan's Gangabux Kanoria Vidyamandir) প্রাইমারি এবং সেকেন্ডারি সেকশনে পূর্ণ সময় এবং আংশিক সময়য়ের (Full-Time and Part-Time) শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে PGTs, TGTs, PRTs, Pre-Primary Teacher এবং Special Educator এই সমস্ত পদে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে 21/12/2021 তারিখের "The Telegraph" ইংরেজি পত্রিকায়। আবেদন করতে হবে সরাসরি স্কুলের ঠিকানায় গিয়ে। আবেদন শুরু হয়েছে 21/12/2021 তারিখ থেকে। বিজ্ঞপ্তি প্রকাশের 7 দিনের মধ্যে আবেদন করতে হবে অর্থ্যাৎ আবেদনের শেষ দিন 27/12/2021 তারিখ। কোন বিষয়ে কি শূন্যপদ রয়েছে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে এই বিষয়ে বিস্তারিত নিচে আলোচনা করা হলো (Bhavan's Gangabux Kanoria Vidyamandir Teacher Recruitment 2022)।

 

Pre-Primary Section:

যোগ্যতা:  সরকারি স্বীকৃত মন্টেসরি ট্রেনিং / টিটিসি সহ স্নাতক (ইংলিশ মিডিয়াম বাকগ্রাউন্ড)। এই পদে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

Primary Section:

পূর্ণ সময়ের শিক্ষক নিয়োগ করা হবে হিন্দি, ম্যাথমেটিক্স এবং সাইন্স বিষয়ে।

যোগ্যতা: B.Ed / D.El.Ed সহ সংশ্লিষ্ট বিষয়ে গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে এবং কোনো ইংলিশ মিডিয়াম স্কুলে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

Secondary & Senior Section:

PGT:

পূর্ণ সময়ের (Full-Time) PGT শিক্ষক নিয়োগ করা হবে ইংলিশ, বায়োলজি এবং একাউন্টেন্সি বিষয়ে।

আংশিক সময়ের (Part-Time) PGT শিক্ষক নিয়োগ করা হবে বিজনেস স্টাডিস বিষয়ে।

যোগ্যতা: B.Ed সহ সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে এবং কোনো ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতায় তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

TGT:

পূর্ণ সময়ের (Full-Time) TGT শিক্ষক নিয়োগ করা হবে ইংলিশ, বাংলা, জিওগ্রাফি, সংস্কৃত, ফিজিক্স, কেমিস্ট্রি এবং ম্যাথমেটিক্স বিষয়ে।

আংশিক সময়ের (Part-Time) TGT শিক্ষক নিয়োগ করা হবে বাংলা বিষয়ে।

যোগ্যতা: B.Ed সহ সংশ্লিষ্ট বিষয়ে গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে এবং কোনো ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতায় তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

 Special Educator:

সেকেন্ডারি এবং প্রাইমারি সেকশনে আংশিক সময়ের (Part-Time) স্পেশাল এডুকেটর নেওয়া হবে।

যোগ্যতা: B.Ed সহ সংশ্লিষ্ট বিষয়ে গ্রাজুয়েট উত্তীর্ণ হতে হবে এবং RCI অনুমোদিত হতে হবে।

বেতন: 

নির্ধারিত স্কেল অনুযায়ী হবে।

 আবেদন ফী:

প্রার্থীদের  কোনো ফী দিতে হবে না।

 

আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে নির্দিষ্ট ফর্ম ফিলাপ করে সরাসরি স্কুলের ঠিকানায় গিয়ে। ফর্ম পাবেন সংশ্লিষ্ট স্কুলের অফিসে। আবেদন শুরু হয়েছে 21/12/2021 তারিখ থেকে। বিজ্ঞপ্তি প্রকাশের 7 দিনের মধ্যে আবেদন করতে হবে অর্থ্যাৎ আবেদনের শেষ দিন 27/12/2021 তারিখ (Between  10 AM to 2 PM)

ঠিকানা:  Bhartiya Vidya Bhavan Rd, FA Block, Sector III, Bidhannagar, Kolkata, West Bengal 700097


👉অফিসিয়াল ওয়েবসাইট

👉অফিসিয়াল নোটিফিকেশন 



সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.