Type Here to Get Search Results !

অভিযোগ আর্থিক তছরুপের ঘেরাও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইউআইটির অধ্যক্ষ

 


ডিজিটালডেস্কঃ আর্থিক তছরুপের অভিযোগে  ঘেরাও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইউআইটিট অধ্যক্ষ।বৃহস্পতিবার দুপুর ১ টা থেকে ইউনিভার্সিটি ইনস্টিটিউট অব টেকনোলজির (ইউআইটি) শিক্ষক ও অশিক্ষক কর্মীরা তাঁকে ঘেরাও করে রাখে। 

ইউআইটির একাউন্ট অফিসার কমল কৃষ্ণ দাসের অভিযোগ, অধ্যক্ষ অভিজিৎ মিত্র  বিশ্ববদ্যালয়ের আবাসনে থাকা স্বত্বেও হাউসরেন্ট নেন।পাশাপাশি তিনি বেআইনি ভাবে স্পশাল এলাউন্সও নেন।তাঁর আরো অভিযোগ তাঁকে কার্যত জোর করে চাপ দিয়ে স্পেশাল এলাউন্স ৬৭০০ টাকা দিতে বাধ্য করেন।কোয়ার্টারে থাকা স্বত্বেও অধ্যক্ষ বাড়ি ভাড়ার টাকা নিচ্ছেন, এই বিষয়টি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে জানানো হলে তিনি টাকা কেটে নিতে বলেন।সেই মত আমি অধ্যক্ষের কাছ থেকে তিন বারে টাকা কাটার বিষয়টি তাঁকে জানায়। তাতে অধ্যক্ষ সম্মতিও দেন।সেইমত প্রথমবার টাকা কেটে নেওয়া হয়।তারপর তিনি বলেন গোটা বিষয়টি আলোচনা করবেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে। তারপর যা হবার হবে।এইভাবেই তিনি দিনের পর দিন বাড়ি ভাড়া ও স্পেশাল এলাউন্স নিয়ে যাচ্ছেন। 

একই অভিযোগ করেন ইউআইটির শিক্ষক অমীয় ঘোষ।তিনি বলেন, এখনো পে কমিশন চালু হয় নি ইউআইটিতে।অথচ এই মহামারী পরিস্থিতিতে অধ্যক্ষ নিজে আর্থিক ভাবে সব কিছু গুছিয়ে নিচ্ছেন। সম্পূর্ণ  বেআইনি  ভাবে তিনি সব কিছু করছেন।অধ্যক্ষ অভিজিৎ মিত্র অবশ্য বলেন,  তিনি এক কিস্তির বাড়ি ভাড়ার টাকা কাটিয়ে দিয়েছেন। বাকীটা কাটতে মানা করেছিলাম একাউন্ট অফিসারকে।কারণ আগে যিনি অধ্যক্ষ ছিলেন। তিনি এই সুবিধা নিয়েছেন।এখানে কোন আর্থিক তছরুপ বা দুর্নীতি হয় নি।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.