Type Here to Get Search Results !

২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ভার্চুয়াল উদ্বোধন আজ


ডিজিটালডেস্কঃ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের এবার ভার্চুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, আজ চলচ্চিত্র উৎসবের  ভার্চুয়াল উদ্বোধনে থাকবেন  শাহরুখ খান। উৎসব  চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। করোনা পরিস্থিতির জেরে দিন বদলের ঘোষণা আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী। জানিয়েছিলেন, নভেম্বরের জায়গায় জানুয়ারিতে হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব। আজ  বিকেল চারটেয় নবান্ন থেকে চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।


নবান্ন সূত্রে খবর, ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ। তিনি ছাড়াও বলিউড ও টালিগঞ্জের একাধিক অভিনেতা, অভিনেত্রীকে ভার্চুয়াল উদ্বোধনে সামিল হতে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত কয়েক বছরে প্রতিবারই কলকাতা চলচ্চিত্র উত্সবের উদ্বোধনী অনুষ্ঠানে থেকেছেন বিগ বি অমিতাভ বচ্চন ও কিং খান। বলিউডের আরও ব্যক্তিত্বরাও হাজির থাকেন। এবার সেই বর্ণাঢ্য মেজাজ দেখা যাবে না।কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের এবার ২৬তম বছর।উৎসব  কমিটির সূত্রে খবর, এবার দেখানো হবে ৪৫টি দেশের ১৩২টি ছবি। এই ১৩২টি ছবিকে বেছে নেওয়া হয়েছে ১ হাজার ১৭০টি ছবির মধ্যে থেকে। করোনা বিধি মেনে দেখানো হবে ছবি। টিকিট বুক করতে হবে অনলাইনে।

শাহরুখের চলচ্চিত্র উত্সবের সূচনা অনুষ্ঠানে সশরীরে না হলেও, ভার্চুয়ালি হাজির থাকার কথা ট্যুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজে। সূত্রের খবর, সাতদিনের উত্সব শুরু হবে ভারতীয় সিনেমার দুই শীর্ষ ব্যক্তিত্ব পরিচালক সত্যজিত্ রায় ও গত নভেম্বরে প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়ে। সত্যজিতের জন্মশতবর্ষে তাঁকে বিশেষ সম্মান জানানো হবে।

মুখ্যমন্ত্রী ট্যুইট বার্তায় বলেছেন, একসঙ্গে আমরা এই অতিমারী জয় করব। কিন্তু উৎসব  অবশ্যই চলা উচিত। শো মাস্ট গো অন। আমরা ২০২১ এর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব  ভার্চুয়ালি করার কর্মসূচি এগিয়ে নিয়ে চলেছি। যদিও তুলনামূলক ভাবে ছোট মাপে হচ্ছে।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.