Type Here to Get Search Results !

রেলের খড়গপুর ডিভিশনে 1785 জন অ্যাপ্রেন্টিস নিয়োগ

 


Railway Kharagpur Division Recruitment 2021: রাজ্যে রেলের খড়গপুর ডিভিশনে চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল, সাউথ ইস্টার্ন রেলওয়ে [Railway Recruitment Cell South Eastern Railway (RRCSER)] খড়গপুর ডিভিশন, খড়গপুর রেল ওয়ার্কশপ, আদ্রা ডিভিশন, রাঁচি ডিভিশন, চক্রধরপুর ডিভিশন এবং সিনি রেল ওয়ার্কশপে অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে (South Eastern Railway Apprentice Recruitment 2021)। শিক্ষানবিশ আইন (Apprentice Act) 1961 এবং শিক্ষানবিশ রুল 1992 এর অনুসারে মোট 1785 টি শূন্যপদে এপ্রেন্টিস নিয়োগ করা হবে। এর মধ্যে খড়গপুর ডিভিশনে মোট শূন্যপদ 972 টি। ট্রেনিং দেওয়া হবে ফিটার, টার্নার, ইলেক্ট্রিসিয়ান, ওয়েল্ডার(গ্যাস এন্ড ইলেকট্রিক), মেকানিক (ডিজেল), মেশিনিস্ট, পেইন্টার (জেনারেল), এসি এন্ড রেফ্রিজারেটর মেকানিক, ইলেকট্রনিক এন্ড মেকানিক, ক্যাবেল জয়েনটার/ক্রেন অপারেটর, কার্পেন্টার, ওয়্যারম্যান, উইন্ডার(অর্মেচার), লাইনম্যান, ট্রিম্মার, মেকানিক মেশিন টুল মেইনটেন্যান্স এবং ফরগেট এন্ড হিট ট্রিটার এই সমস্ত ট্রেডে। মাধ্যমিক এবং ITI উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। ট্রেনিং দেওয়া হবে বিভিন্ন ট্রেডে। আবেদন করতে হবে অনলাইনে। আবেদন শুরু হবে 15/11/2021 তারিখ থেকে। আবেদন করতে পারবেন 14/12/2021 তারিখ পর্যন্ত। Railway Kharagpur Division Apprentice Recruitment 2021 বিস্তারিত নিচে আলোচনা করা হল।

RRCSER Apprentice Recruitment 2021 এর Advertisement Notice Number- SCR/P-HQ/RRC/Act Apprentices/2020-21

Highlights - RRCSER Apprentice Recruitment 2021:

Organization Name

RRC South Eastern Railway

Job Profile    

Apprentice

Vacancies      

1785

Online Application Starts    

15/11/2021

Last Date of Application             

14/12/2021

Mode Of Application         

Online

Official Website      

https://www.rrcser.co.in/

 

Vacancy Details : শূন্যপদ :

মোট শূন্যপদের সংখ্যা 1785 টি। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা শূন্যপদে সংরক্ষণ পাবেন। ট্রেড অনুযায়ী শূন্যপদ এবং শূন্যপদের সংরক্ষণ বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

ডিভিশনের নাম 

শূন্যপদ

খড়গপুর ডিভিশন

612

খড়গপুর রেল ওয়ার্কশপ

360

আদ্রা ডিভিশন

213

রাঁচি ডিভিশন

80

চক্রধরপুর ডিভিশন

413

সিনি রেল ওয়ার্কশপ

107

 

Eligibility Criteria: যোগ্যতা:

প্রার্থীকে নূন্যতম 50%  নম্বর  সহ  দশম শ্রেণি (10th)  বা এর সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সাথে NCVT / SCVT স্বীকৃত সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই (ITI) সার্টিফিকেট বা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে৷

Age Limit : বয়সসীমা:

01/01/2022 তারিখের হিসাবে বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত প্রার্থীরা বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন। SC/ST প্রার্থীরা 5 বছর এবং OBC প্রার্থীরা 3 বছর, PWBD / Ex-Serviceman  প্রার্থীরা 10 বছর বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Stipend:  স্টাইপেন্ড:

সমস্ত প্রার্থীকে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট  1961 এবং অ্যাপ্রেন্টিস রুল 1992  নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে৷ অফিসিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Application Fee : আবেদন ফি :

আবেদন ফী দিতে হবে 100 টাকা। SC / ST / PwBD / Women প্রার্থীদের ফি দিতে হবে না৷ আবেদন ফী অনলাইনে ডেবিট কার্ড / ক্রেডিট কার্ড / ইন্টারনেট ব্যাঙ্কিং / ই-ওয়ালেট এর মাধ্যমে  জমা করতে পারবেন।

Selection Process: প্রার্থী বাছাই পদ্ধতি:

প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতাই পাওয়া নম্বরের ভিত্তিতে। ট্রেনিং এর মেয়াদ এক বছর। বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখতে অনুরোধ করা হচ্ছে।

Application Process : আবেদন পদ্ধতি:

অনলাইনে আবেদন করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট https://appr-recruit.co.in/ এর মাধ্যমে। আবেদন শুরু হবে 15/11/2021 তারিখ থেকে। আবেদন করতে পারবেন 14/12/2021 তারিখ পর্যন্ত।

অরোও বিশদে জানতে  Railway Recruitment Cell South Eastern Railway Apprentice Recruitment 2021  Official notification দেখতে অনুরোধ করা হচ্ছে।


অফিসিয়াল ওয়েবসাইট: ক্লিক করুন

অফিসিয়াল নোটিফিকেশন এবং বায়োডাটা ফরমেটক্লিক করুন

রেজিস্ট্রেশনের  লিংক ক্লিক করুন


সরকারি, বেসরকারি , পার্টটাইম চাকরির আপডেট পেতে, বিভিন্ন বিষয়ের GK এবং কারেন্ট অ্যাফেয়ার্স বাংলায় পড়তে Tathya Point এর FACEBOOK পেইজ টি Like এবং Follow  করুন এবং Telegram চ্যানেল টি JOIN এবংSubscribe করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.