Type Here to Get Search Results !

UGC NET-2021 পরীক্ষার online এপ্লিকেশন শুরু হলো। তাহলে 2020 সালের পরীক্ষার্থীদের কি হবে ? বিস্তারিত জানুন।

 


ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (National Eligibility Test), অর্থাৎ NET-2021 (UGC NET-2021) পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (University Grants Commission), অর্থাৎ UGC। ২০২০ সালের ডিসেম্বরে যে পরীক্ষা হওয়ার কথা ছিল, দেশের covid 19 মহামারী পরিস্থিতির জন্য তার আয়োজন করা সম্ভব হয়নি এবং এই একই কারণে ২০২১ সালের জুন মাসে যে UGC NET-2021 পরীক্ষা হওয়া নিয়েও প্রশ্নচিহ্ন তৈরী হয়েছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় National Testing Agency (NTA) / University Grants Commission (UGC) UGC NET-2021 পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল। ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন বিজ্ঞপ্তি বলেছে যে ২০২০ সালের ডিসেম্বরের পরীক্ষা এবং ২০২১ সালের জুন মাসের পরীক্ষা একই সঙ্গে নেওয়া হবে। পরীক্ষাটি হবে CBT মোডে। ডিসেম্বর এবং জুন সেশনের জুনিয়র রিসার্চ ফেলোশিপের আসন সংখ্যাও মিশিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

Important Event & Date : গুরুত্বপূর্ণ তারিখ :

যেসব প্রার্থীরা ডিসেম্বর ২০২০ সেশনের UGC-NET- এর জন্য রেজিস্টার করেছেন কিন্তু আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেননি, তারাও অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমা দিতে পারেন বিজ্ঞপ্তিতে বলা নির্দিষ্ট সময়ের মধ্যে।

পরীক্ষাটি হবে 06 অক্টোবর থেকে 11 অক্টোবর পর্যন্ত। দুই শিফটে পরীক্ষা চলবে। এর মধ্যে প্রথম শিফট হবে সকাল 09 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফট হবে বিকেল 03 টে থেকে সন্ধ্যা 06 টা পর্যন্ত। পরীক্ষা হবে কম্পিউটার বেসড টেস্টের (CBT) মাধ্যমে। এই বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাবে ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে www.ugcnet.nta.nic.in   এবং www.nta.ac.in

যেকোনো প্রশ্ন এবং ক্লারিফিকেশন এর জন্য, প্রার্থীরা NTA হেল্প ডেস্কে এই 011 40759000 নম্বরে কল করতে পারেন অথবা ugcnet@nta.ac.in এ ইমেইল করতে পারেন।

Official Notice :  Click Here

Online Application : Click Here

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.